ব্রিটিশ প্রেস এন্ড মিডিয়া টিম ঢাকায়

বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রনালয়ের আমন্ত্রণে ৭ সদস্য বিশিষ্ট ব্রিটিশ প্রেস এন্ড মিডিয়া টিম এখন ঢাকায়।

২০ ডিসেম্বর, বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১২.১০ মিনিটে টিমের সদস্যরা ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌছলে তাদের স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রনালয়ের একজন সিনিয়র কর্মকর্তা।

বিমান বন্দরথেকে ব্রিটিশ মিডিয়া টিম সদস্যদের সরাসরি নিয়ে যাওয়া হয় হোটেল রেডিসন ব্লুতে। বাংলাদেশ সময় আজ সন্ধ্যায় ইংরেজী সাপ্তাহিক ঢাকা ট্রিবিউনের সৌজন্যে পররাষ্ট্র মন্ত্রনালয়ের দেয়া এক ওয়েলকাম ডিনারেযোগ দেবেন টিম সদস্যরা।

আগামী কাল, শুক্রবার সকাল ১০ টা থেকে ১১টা পর্যন্ত বঙ্গবন্ধু যাদুঘর পরিদর্শন করবে ব্রিটিশ প্রেস এন্ড মিডিয়া টিম।

সাড়ে ১১টা থেকে দেড়টা পর্যন্ত ঢাকা ক্লাবে প্রিন্ট এন্ড ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক এবং আড়াইটা থেকে সাড়ে চারটা পর্যন্ত একই স্থানে বুদ্ধিজীবীদের সাথে মতবিনিময় করবেন টিম সদস্যরা।

শনিবার ব্রিটিশ প্রেস এন্ড মিডিয়া টিমকে দেখানো হবে স্বপ্নের পদ্মা সেতুর কর্মযজ্ঞ।

২৩ ডিসেম্বর ব্রেডিসন ব্লুতেই অনুষ্ঠিত হবে রাউন্ড টেবিল টক অন, ‘মিডিয়া ইন বাংলাদেশ’ এবং রাউন্ড টেবিল টক অন, ‘রোহিঙ্গা ক্রাইসিস: বাংলাদেশ এন্ড দ্যা গ্লোবাল রেসপন্স’।

এর আগে বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৬.১৫ মিনিটে বিমানের একটি ফ্লাইটে হিথরো বিমান বন্দর ত্যাগ করে ব্রিটিশ প্রেস এন্ড মিডিয়া টিম।

হিথরো বিমান বন্দরে তাদের বিদায় জানান লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনের একজন কর্মকর্তা।

ব্রিটিশ-বাংলাদেশী সাংবাদিক আনসার আহমেদ উল্লা’র নেতৃত্বে প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে রয়েছেন

আইটিভি ও বিবিসির সাবেক সাংবাদিক, এশিয়ান এফেয়ার্স ম্যাগাজিনের সম্পাদক ডানকান বার্টলেট, ব্রিটিশ লেখক ও অভিনেতা সেবাষ্টিয়ান ডান, অনলাইন সংবাদ মাধ্যম সত্যবাণী’র প্রধান সম্পাদক সৈয়দ আনাস পাশা, চ্যানেল এস এর হেড অফ প্রোগ্রাম ফারহান মাসুদ খান, সংবাদ সংস্থা এনএনবি’র লন্ডন করেসপন্ডেন্ট সাংবাদিক মতিয়ার চৌধুরী ও ফটো জার্নালিষ্ট কয়েস মিয়া।

Advertisement