মাদীনার কাফেলা ওপেনিং সিরিমনী

বর্তমান যুগ বিজ্ঞান, প্রযুক্তি ও সোশ্যাল মিডিয়ার যুগ। এ যুগে বিশ্ব মানবতার কাছে সত্যের বানী সহজে এবং তাড়াতাড়ি পৌছিয়ে দেওয়ার অন্যতম একটি উপায় হচ্ছে ফেইসবুক।
মাদীনার কাফেলা (ভয়েস অব দাওয়াহ) একটি অন্যতম ফেইসবুক পেইজ।

বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে কুরআন হাদীসের বানী অন্যের কাছে পৌছিয়ে দেওয়ার অন্যতম একটি হাতিয়ার হচ্ছে মাদীনার কাফেলা (ভয়েস অব দাওয়াত)।

১৬/১০/১৭ইং রোজ সোমবার রাত ৯ ঘটিকার সময় ইন্টেলিজেন্স ট্রেনিং একাডেমীতে আয়োজিত হল মাদীনার কাফেলা ওপেনিং সিরিমনী।

মাওলানা ফখরুল ইসলাম এর পরিচালনায় আয়োজিত মাহফিলে ক্বিরাত পরিবেশন করেন হাফিজ ক্বারী শাহ জাহান আলী।

হামদে বারী তায়ালা পরিবেশন করেন এই পেইজের প্রধান এডমিন জনাব ইউসুফ ইসলাম। নাতে রাসূল স. পরিবেশন করেন বিশিষ্ট সংগীত শিল্পী হাফিজ আব্দুল বাছিত। পাশাপাশি যৌথ নাশিদ পরিবেশনে অনুষ্ঠানে আনন্দময় পরিবেশের তৈরি হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতির পদ অলংকৃত করেন আন্জুমানে আল ইসলাহ ওল্ডহ্যাম শাখার সম্মানিত সভাপতি হাফিজ মাওলানা আছকির মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ্যানেল এস এর সিনিয়র রিপোর্টার শাহ জাহান।

অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মাদীনার কাফেলার  উপদেষ্টা আবু সালেহ সুমন।

উপস্থিতিদের মধ্যে যারা বক্তব্য রাখেন তারা হলেন চ্যানেল এস মানচেষ্টার এর সাবেক প্রতিনিধি আব্দুল কাইয়ুম, প্রবাস বাংলা টিভির রিপোর্টার জনাব ইসলাম উদ্দীন, চ্যানেল এস্ ওল্ডহ্যাম এর রিপোর্টার জনাব শামীম আহমেদ, রিপন মিয়া, নওশের খান, আকিকুর রহমান রাজন ও জামান আহমদ সহ আরও অনেকেই। আরও উপস্থিত ছিলেন এডমিন্স অব মাদীনার কাফেলা জনাব আবু রায়হান, ক্বারী আনোয়ার আহমেদ ও তোফাজ্জুল হোসেন। বক্তাগন বলেন, মানুষের কাছে কালেমার দাওয়াত পৌঁছানো আমাদের ঈমানী দায়িত্ব। এই দাওয়াতী কার্যক্রম ফেইসবুকের মাধ্যমে ও করা যায়। এটা সহজ এবং সুন্দর পন্থা। যদিও ফেইসবুকের Nagetive/Positive দুটি দিক রয়েছে। আমরা নেগেটিভ কে বর্জন করব এবং পজিটিভ কে ধরে রাখব। মাদীনার কাফেলার মাধ্যমে ক্বিরাত হামদ নাত ও বিভিন্ন ইসলামিক প্রোগ্রাম করার সুযোগ হবে।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কম সময়ে বেশী মানুষ কে হকের পথে দাওয়াত দেওয়ার সূবর্ন সূযোগ। পরিশেষে হাফিজ মাওলানা আছকির মিয়া দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।বিজ্ঞপ্তি

Advertisement