শেখ হাসিনার জন্মদিনে সুলতান মনসুরের ফেসবুকে স্ট্যাটাস

ব্রিট বাংলা ডেস্ক :: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৩তম জন্মদিন আজ। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি।

জন্মদিনে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ডাকসু ভিপি ও জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর। এ নিয়ে তিনি ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাতে সুলতান মোহাম্মদ মনসুর প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসটি হুবহু তুলে দেয়া হলো :

‘ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী, সংসদ নেত্রী, বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিনে উনার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু, সফলতা কামনা করি। এবং প্রত্যাশা করি উনার গতিশীল নেতৃত্বে দুঃখী মানুষের মুখে হাসি ফুটানোর লক্ষ্যে, দুর্নীতি, মাদক ও সন্ত্রাসমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তি সংগ্রামের ধারায় জাতীয় ঐক্যের মাধ্যমে কার্যকরী পদক্ষেপের বাস্তবায়ন-ই হোক ৭৩তম জন্মদিনের মূল কথা।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় হোক বাংলার জনগণের।’

উল্লেখ্য, ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত থাকলেও ১/১১-এর পর সংস্কারপন্থী হিসেবে আখ্যায়িত করা হয় তাকে। সে সময় সংস্কারপন্থী হিসেবে আখ্যায়িত সুরঞ্জিত সেনগুপ্তের মতো প্রথম সারির নেতাদের অনেকেই দলে ফিরে আসলেও সুলতান মোহাম্মদ মনসুর আর ফেরেননি।

আওয়ামী লীগ ছেড়ে দেন মনসুর। আওয়ামী লীগ থেকে ছিটকে পড়ে দীর্ঘদিন বঞ্চনা ও অবহেলায় থাকা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী সুলতান মোহাম্মদ মনসুর বর্তমানে সক্রিয় সরকারবিরোধী রাজনৈতিক জোট ঐক্যফ্রন্টে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি গণফোরামের হয়ে ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে সংসদ সদস্যও নির্বাচিত হন।

সরকারবিরোধী ঐক্যফ্রন্টে যোগ দিলেও ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ শ্লোগান দিয়ে সব সময়ই বলছেন, ‘আজন্ম বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়েই চলবেন’।

এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে তিনি বলেছিলেন, ‘আমি আওয়ামী লীগ ছেড়ে আসিনি বরং আওয়ামী লীগ আমাকে ছেড়েছে। আমার পদ কেড়ে নেয়া হয়েছে, রাজনীতি থেকে দূরে সরিয়ে দেয়া হয়েছে।’

নির্বাচন পরবর্তী সময়ে সুলতান মনসুর একটি গণমাধ্যমকে বলেন, আমি আজন্ম আওয়ামী লীগ, আওয়ামী লীগ কর্মী এবং বঙ্গবন্ধুর অনুসারী। এই কথা বারবার বলে আসছি আমি। আমার রাজনৈতিক আদর্শ ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে মৌলভীবাজার-২ আসন থেকে জয়ী হয়েছেন সাবেক ডাকসু ভিপি সুলতান মোহাম্মদ মনসুর।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
Advertisement