অরিত্রির আত্মহনন : তদন্ত প্রতিবেদন ১১ ফেব্রুয়ারি

ব্রিট বাংলা ডেস্ক :: ভিকারুননিসার ছাত্রী অরিত্রি অধিকারীকে আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌসসহ তিনজনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলে জন্য আগামী ১১ ফেব্রুয়ারি দিন ধার্য করা হয়েছে। গতকাল বুধবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এই তারিখ ধার্য করেন।

গতকাল বুধবার মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে মামলার তদন্ত সংস্থা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রতিবেদন দাখিল না করায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াসির আহসান চৌধুরী নতুন দিন ধার্য করেন।

গত ৩ ডিসেম্বর রাজধানীর শান্তিনগরের নিজের বাসায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দেয় নবম শ্রেনীর ছাত্রী অরিত্রি। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল (ঢামেক) কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন। পরে ভিকারুননিসার বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আন্দোলন শুরম্ন করে। পরদিন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের তত্কালীন ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান শিক্ষক জিনাত আক্তার ও শ্রেণি শিক্ষক হাসনা হেনার নামে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে রমনা থানায় মামলা করেন অরিত্রির বাবা দিলীপ অধিকারী।

Advertisement