সরকারী দলের এমপি থেকে কাউন্সিল লিডার

ব্রিটবাংলা ডেস্ক : ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির এমপি বেন ব্রেডলি নটিংহ্যামশায়ার কাউন্টি কাউন্সিলের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। গত ৬ মে’র স্থানীয় নির্বাচনে নটিংহ্যামশায়ার কাউন্টি কাউন্সিলের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন তিনি। এই নির্বাচনে ১২ বছর পর সিটি কাউন্সিলের পুরো দখলও নিয়েছে কনজারভেটিভ পার্টি। দলের পক্ষ থেকে  এমপি বেল ব্রেডলিকে নটিংহ্যামশায়ার কাউন্টি কাউন্সিলের লিডারও নির্বাচিত করা হয়েছে।

৩১ বছর বয়সী বেন ব্রেডলি এক সাথে ম্যান্সফিল্ড আসনের এমপি এবং নটিংহ্যামশায়ার কাউন্টি কাউন্সিল লিডারের দায়িত্ব পালন করবেন।

বেন ব্রেডলি ২০১৭ সালে ম্যানসফিল্ড আসনে করজারভেটিভ পার্টির এমপি নির্বাচিত হন। ৯৪ বছর পর এই আসনে প্রথমবারের মতো লেবার পার্টির বাইরে এমপি নির্বাচিত হন বোন ব্রেডলি। এরপর প্রায় ১০ মাস তিনি পার্লামেন্টারী প্রাইভেট সেক্রেটারীর দায়িত্ব পালন করেন। এলাকায় সময় দেওয়ার জন্যে গত বছর তিনি পার্লামেন্টারী প্রাইভেট সেক্রেটারীর পদ ছাড়েন।

উল্লেখ্য ইংল্যান্ডে এক সাথে এমপি এবং মেয়রের দায়িত্ব পালন করে যাচ্ছেন বার্নসলির লেবার দলীয় এমপি ড্যান জার্ভিস। তিনি শেফিল্ড সিটি রিজিয়নের মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। মেয়র হিসেবে প্রাপ্ত বেতনের ৭৯ হাজার ৫শ পাউন্ড তিনি স্থানীয় বিভিন্ন উন্নয়নমূলক কাজে দান করে থাকেন।

 

 

Advertisement