৫২ বাংলা টিভি নিয়ে অপপ্রচারে কান না দেওয়ার আহবান

৫২ বাংলা টিভির প্রধান নির্বাহী ফারুক যোশী এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, ৫২বাংলা টিভি কখনও বিয়ানীবাজার কিংবা বাংলাদেশ ভিত্তিক অনলাইন টিভি চ্যানেল ছিল না। এটা ব্রিটেনে থেকে সম্প্রচারিত হচ্ছে দির্ঘদিন থেকে। এ অনলাইনভিত্তিক টিভি’র সাথে আমার সংশ্লিষ্টতা এর জন্মলগ্ন থেকে।

৫২বাংলা টিভি’র প্রধান নির্বাহী আমি। আনোয়ারুল ইসলাম অভি এ টিভির সম্পাদক ও পরিচালক। এছাড়া পরিচালক হিসেবে আছেন দিবালোক পত্রিকার প্রকাশক ব্রিটেন অভিবাসী আবু হাসনাত, এনাম উদ্দিন। লন্ডন-ম্যানচেষ্টার-দুবাইতে আছে এ অনলাইন টিভির তিনটা টিম। ফ্রান্স, ইটালী, স্পেন, মালয়েশিয়া, কাতার, কুয়েত, সৌদিআরব, উত্তর আমেরীকাসহ পৃথিবীর বিভিন্ন দেশে রয়েছে এ টিভি’র কার্যক্রম চলমান। ৫২বাংলা টিভির পইেজে গেলেই তা যে কেউ অনুধাবন করতে পারবেন।

আনোয়ারুল ইসলাম অভি এ টিভি’র সম্পাদক হিসেবে তাঁর দায়িত্ব চালিয়ে যাচ্ছেন, এবং আমরা প্রতিদিনই নিউজ আপলোড করছি। ইতিমধ্যে তা একটা জনপ্রিয় অনলাইন টিভি চ্যানেল হিসেবে ইউরোপ আমেরিকা-মধ্যপ্রাচ্যে পরিচিতি লাভ করেছে। বাংলাদেশেও এর পরিচিতি আমাদের আশান্বিত করে তুলছে।

সুতরাং এ অনলাইন টিভি’র পেইজ হ্যাক হওয়ার প্রশ্নই উঠে না। ফেইসবুক কর্তৃপক্ষ দ্বারা এ পেইজটি লন্ডনেই অনুমোদিত। বাংলাদেশে নয়, প্রয়োজনীয় আইন ও নীতিমালা অনুসরন করে লন্ডনেই এ পেইজটি রেজিস্ট্রি করা। ৫২বাংলাটিভি তাই স্বাভাবিকভাবেই লন্ডন থেকে সম্প্রচারিত হচ্ছে পৃথিবীর দেশে দেশে বাংলাভাষি মানুষের মাঝে।

আমাদের এখন পর্যন্ত কোন দর্শক ফোরাম নেই এবং দর্শক ফোরাম গঠন করার ব্যাপারে কোন ঘোষনাও দেই নাই। বরং আমরা উদ্বিগ্ন—যে বা যারা আমাদের লগো ভিন্ন পেইজে ব্যবহারের দুরভিসন্ধি চালিয়ে যাচ্ছেন, তা এমনকি বাংলাদেশের তথ্য ও প্রযুক্তি আইনেও সমর্থন করে না। আন্তর্জাতিকভাবে তা অবশ্যই সাইবার ক্রাইম । গনমাধ্যমের সাথে সংস্লিষ্ট সকল সংবাদ কর্মী এটা অবহিত আছেন বলেই আমি বিশ্বাস করি।

সবশেষে বলি, ‘বাংলা সংযোগ দেশে দেশে’ শ্লোগান নিয়ে যাত্রা করা এ চ্যানেল নিয়ে এটা-ই হলো বাস্তবতা এবং আমাদের কথা। এ নিয়ে বিতর্কে আমরা গড়াবো না, পানি ঘোলা করবো না। বরং প্রয়োজনীয় বিভাগগুলোতেই আমরা যোগাযোগ করবো নিকট ভবিষ্যতে।

পুনশ্চঃ এ বিবৃতি দেয়া হয়েছে, ৫২বাংলাটিভিকে জড়িয়ে একটা যুক্তহীন অপপ্রচার সোশাল মিডিয়ায় আসার কারণে। আমরা দুঃখিত, সামাজিক যোগাযোগ মাধ্যমে এ অনাকাংখিত ব্যাপারটি টেনে আনার জন্যে।-প্রেবি

Advertisement