প্রবাস

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশী যুবক নিহত

ব্রিট বাংলা ডেস্ক :: দক্ষিণ আফ্রিকার সন্ত্রাসীদের গুলিতে মো. দুলাল (৩৫) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। বাংলাদেশ সময় বুধবার মধ্যরাতে দক্ষিণ আফ্রিকার কুইন্সটাউন শহর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত দুলাল ফেনীর দাগনভূঞা উপজেলার মাতুভূঞা ইউনিয়নের হীরাপুর গ্রামের মজিব মুন্সি বাড়ির মালেক সর্দারের ছেলে।

নিহত দুলালের স্ত্রী বিবি মরিয়ম পারুল জানান, ২০০৮ সালের ডিসেম্বর মাসে দুলাল ভিটেমাটি বিক্রি করে দক্ষিণ আফ্রিকা পাড়ি জমান। আফ্রকার কুইন্সটাউন শহর এলাকায় প্রথমে অন্যের দোকানে চাকরি কওে, পরে নিজেই ব্যবসা শুরু করেন। স্থানীয় সময় বুধবার মধ্যরাতে আফ্রিকার কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা তার দোকানে প্রবেশ করে মালামাল লুট করতে থাকে। দুলাল বাধা দিলে সন্ত্রাসীরা তার মাথায় গুলি করে মালামাল নিয়ে পালিয়ে যায়। এসময় তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তবরত চিকিৎসক মৃত ঘোষণা করে। ওই দিন রাতেই দক্ষিণ আফ্রিকায় থাকা নিহতের স্বজনরা বিষয়টি ফোনে পরিবারকে জানায়। নিহত দুলালের এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

দুলালের বাবা মালেক সর্দার তার ছেলের লাশটি দেশে আনার জন্য দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ দূতাবাস ও সরকারের সহযোগিতা কামনা করেছেন। প্রসঙ্গত, চলতি বছরের এই সময় পর্যন্ত দক্ষিণ আফ্রিকা কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীদের গুলিতে ফেনীর দাগনভূইয়ার তিন যুবক নিহত হয়েছে।

Related Articles

Back to top button